বুধবার, ১৪ এপ্রিল, ২০১০

মা এর কাছে অনাগত সন্তানের চিঠি

মা এর কাছে অনাগত সন্তানের চিঠি

আম্মু কেমন আছ? আমি খুব ভাল আছি!
মাত্র কয়েক দিন আগেই আমি তোমার গর্ভে এসেছি! বেড়ে উঠছি আস্তে আস্তে!
জানো আম্মু, তোমাকে আম্মু হিসেবে পেয়ে আমি যে কি প্রচন্ড খুশি হয়েছি! তোমাদের ভালবাসায় আমার জন্ম হবে, এটা আমার জন্য কতটা গর্বের? দেখ আম্মু, আমিই হবো পৃথিবীর সবচেয়ে সুখী বাবু!

১টা মাস দেখতে দেখতে পার হয়ে গেল! জানো আম্মু, আমি এখন আমার দেহটাকে একটু একটু অনুভব করতে পারি! না না, এখনও দেখানো যাবে না, তেমন কিছু তো হই নি এখনও! আর কয়েকটা দিন সময় দাও, দেখবে আমি তোমাদের কত্তটা গর্বিত করব!

মা তোমার মন খারাপ কেন? কি এতো উল্টো-পাল্টা ভাবছ? আমার ভাল্লাগছে না তোমার এই মন খারাপ করা চিন্তাগুলো! দেখ সব ঠিক হয়ে যাবে!

আড়াই মাস পার হয়ে গেছে! জানো আমার এখন হাত হয়েছে, আমি এখন ওটা দিয়ে খেলতে পারি!

আম্মু কি হয়েছে আমাকে বলো? কেন এতো কাদছ তুমি? তুমি আর আব্বু কেন এতো রাগ করছ পরস্পরের উপর? তোমরা কি আমাকে আর চাও না আম্মু? কিন্তু দেখ আমি তোমাদের জন্য কত্তোকিছু করব! তোমরা আমাকে কত্ত ভালবাসবে, অনেক অ-নে-ক চাইবে আমাকে!

৩ মাস পার হয়ে গেল! কিন্তু আম্মু তুমি তো এখনও এত্তো মন খারাপ করে আছ? কেন আম্মু? আজকে তোমরা ডাক্তারের সাথে দেখা করে কালকের জন্য একটা সময় নিলে। কিন্তু কেন আমি এত্তো খুশি হলেও তোমার মুখ ভার?

কোথায় যাচ্ছ আম্মু? তুমি তো এরকম সময় ঘুমাও না! তাছাড়া আমারও তো খেলা শেষ হওয়া এখনও কত্তো বাকি?!

একি আম্মু? আমার ঘরে এটা কি জিনিস ঢুকাচ্ছে? এটা কি নতুন কোন খেলনা? একি, এটা তো আমার ঘরটাকে নষ্ট করে ফেলছে!

আম্মু তাদেরকে থামতে বল! এটা তো আমার হাত! এভাবে টানছে কেন, আমি ব্যথা পাচ্ছি তো! আমাকে বাচাঁও আম্মু, দেখ না আমি এখনও কত্ত ছোট, আমি নিজেকে বাচাতে পারি না। মা ওরা আমার পা ছিড়ে ফেলছে মা! আমাকে সাহায্য করো!

তাদেরকে থামাও মা! সত্যি বলছি, তাহলে আমি আর ওদেরকে লাথি মারব না! কেমন করে একজন মানুষ এরকম করতে পারে! আমাকে বাচাও মা! আমি আর পারছি না। আমাকে মেরো না!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন